১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৫১
শিরোনাম:

রাজধানীর দক্ষিণখানে ব্যবসায়ীকে গুলি করে হত্যা, স্থানীয় আ.লীগ নেতা জাপানি হান্নানসহ গ্রেপ্তার ৭

বুধবার দুপুরে আইনুসবাগে প্রকাশ্যে ব্যবসায়ী আবদুর রশিদকে (৩৫) হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নান, তার ছেলে, ভাই ও চার সহযোগিকে আটক করেছে। আধিপত্য ও পূর্ব শত্রুতার জেরধরে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, আবদুর রশিদ আশকোনা ডিলার বাড়ির আবদুল মালেকের ছেলে। তিনি রড-সিমেন্টের ব্যবসা করতেন। হান্নানের বাড়ির সামনে সোমবার ও মঙ্গলবার রাতে বাউন্ডারির কাজের জন্য বালু রাখেন রশিদ। এজন্য তার কাছে চাঁদা দাবি করেন হান্নান। বুধবার সকালে রশিদের স্বজনরা বালু কম দেখতে পেয়ে জানতে পারেন, রাতের আধারে জাপানি হান্নান ও তার লোকজন বালু চুরি করে নিয়ে গেছে। এ নিয়ে রশিদের চাচাতো ভাইরা জিজ্ঞাসা করতে গেলে তাদেরকে মারধর করা হয়।

তারা আরও জানান, রশিদ খবর পেয়ে ঘটনাস্থলে এসে জাপানি হান্নানকে জিজ্ঞাসাবাদ করলে তাদের মধ্যে বাকবিতন্ড ও হাতাহাতির ঘটনা ঘটে। এক পর্যায়ে হান্নান গুলি করে তাকে হত্যা করেন। এ ঘটনায় বিক্ষুব্ধরা হান্নানের ব্যক্তিগত গাড়ি পুড়িয়ে দেয় ও বাড়িতে হামলা চালায়। হান্নান নিজেকে জাপান- বাংলাদেশ মানবাধিকার সংস্থার সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে চাঁদাবাজি করতেন। কারো সঙ্গে ঝগড়া হলেই মানুষকে অস্ত্রের ভয় দেখাতেন হান্নান।

পুলিশের উত্তরা বিভাগের ডিসি মো. শহিদুল্লাহ জানান, ঘটনার পর হান্নানের বাসায় তল্লাশি চালিয়ে একটি শটগান, একটি পিস্তল ও গুরি উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।