২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:২৪
শিরোনাম:

আমির খানের প্রথম সংসার ১৬, দ্বিতীয়টি টিকলো ১৫ বছর

বলিউডে আবারও বিচ্ছেদের খবর। এবার সংসার ভাঙল সুপারস্টার আমির খানের। তিনি ও তার দ্বিতীয় স্ত্রী কিরণ রাও যৌথ বিবৃতি দিয়ে ডিভোর্সের ঘোষণা দিয়েছেন।
পর্দার আমির খানকে বলা হয় ‘মিস্টার পারফেকশনিস্ট’। কিন্তু সংসার জীবনে কথাটা হয়তো তার ক্ষেত্রে ভিন্ন। দুইটি সংসারের একটিও টিকলো না তার।

‘পিকে’খ্যাত এই জনপ্রিয় অভিনেতার প্রথম স্ত্রী ছিলেন অভিনেত্রী রীনা দত্ত। ১৯৮৬ সালে ১৮ এপ্রিল তারা বিয়ে করেন। কিন্তু সেই সংসার স্থায়ী হয়েছে মাত্র ১৬ বছর। ২০০২ সালে বিচ্ছেদে জড়ান তারা। প্রাক্তন এই দম্পতির দুই সন্তান জুনায়েদ ও ইরা।

রীনার সঙ্গে বিচ্ছেদের পর প্রযোজক কিরণ রাওয়ের প্রেমে পড়েন আমির। এরপর পরিচয়ের চার বছরের মাথায় ২০০৫ সালে তারা গাঁটছড়া বাঁধেন। কিন্তু এই সংসারটিও টিকল না। ১৫ বছরের মাথায়ই তারা দু’জন পথ আলাদা করে নিলেন। তাদের সংসারে সারোগেসির মাধ্যমে ২০১১ সালে একটি ছেলে জন্ম নেয়, তার নাম আজাদ রাও খান।

কিরণ রাওয়ের সঙ্গে সম্পর্ক জড়ানো প্রসঙ্গে এক সাক্ষাৎকারে আমির খান বলেছিলেন, ‘২০০১ সালে মুক্তিপ্রাপ্ত ‘লগান’ সিনেমাতে কাজ করার সময় কিরণের সঙ্গে আমার প্রথম দেখা হয়। সহকারী পরিচালকদের মধ্যে সেও ছিল। কিন্তু তখন আমাদের মধ্যে কোনো প্রেমের সম্পর্ক ছিল না। এমন কী আমরা ভালো বন্ধুও ছিলাম না। পরে রীনার সঙ্গে আমার বিচ্ছেদের পর কিরণের সঙ্গে আবারও দেখা হয়। তখন আমার মানসিক অবস্থা ছিল নাজুক। এ সময় কিরণের ফোন এলে তার সঙ্গে ঘণ্টার পর ঘণ্টা কথা বলতাম। আর ফোন রাখার পর নিজেকে খুব সুখী মনে হতো। পরে আমরা ডেটিং শুরু করি। বিয়ের আগে এক বছর আমরা একসঙ্গে (লিভ টুগেদার) ছিলাম। ’

কিরণের মতো একজন সঙ্গী ছাড়া তিনি বেঁচে থাকার কথা চিন্তাও করতে পারেন না বলেও জানিয়েছিলেন আমির। একই সঙ্গে প্রথম স্ত্রী রীনা দত্তকে একজন অসাধারণ নারী বলেও প্রশংসা করেছিলেন তিনি।