৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৭
শিরোনাম:

সৌদি রেড ক্রিসেন্ট এবছর হজে ৭৫০ জন জনবল ও ৫০টি অ্যাম্বুলেন্স সহ ডাক্তার নিয়ে প্রস্তুত হাজীদের সেবায়

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ হজ চলাকালীন সময়ে দক্ষ জনশক্তি এবং অ্যাম্বুলেন্স জরুরী সেবা যে কোন দুর্যোগে তাদের বহরগুলি সহ উচ্চমানের অ্যাম্বুলরিটি পরিষেবা প্রদানের জন্য প্রযুক্তিগত পন্থা অবলম্বনে এবছর হজে আল্লাহর মেহমানদের গ্রহণ ও সেবা করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

আরব নিউজের প্রতিবেদনের বরাতে জানা যায় যে, কর্তৃপক্ষ এবছর হজে অংশ নিতে পবিত্র মক্কা,মিনা,আরাফাত ও মোজদালিফাহ এলাকা ভিত্তি সেবা কেন্দ্রের ৫১ টি অ্যাম্বুলেন্স প্রস্তুতসহ জরুরী বিশেষজ্ঞ ও ডাক্তারদের ৫৪৯ জনেরও বেশি মেডিকেল কর্মী বরাদ্দ করা হয়েছে।

হজের সময় অ্যাম্বুলারি ও প্রশাসনিক কাজে সহায়তা করার জন্য অন্যান্য যানবাহনের পাশাপাশি ১৪৪ টি অ্যাম্বুলেন্স যানবাহন, ২২ টি মোটরসাইকেল, ১০ টি গল্ফ কার্ট এবং ২ টি দুর্যোগ যানবাহন সমন্বিত ১৭০ টিরও বেশি অ্যাম্বুলারি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

১০৬ জনেরও বেশি অপারেটর সহ, সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জরুরী অবস্থানে পৌঁছানো এবং ক্ষতিগ্রস্থদের যথাযথ মেডিক্যাল প্রতিষ্ঠানে স্থানান্তর না করা পর্যন্ত অ্যাম্বুলরিটি দলগুলির সাথে প্রেরণ এবং অনুসরণের প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবে I

স্বেচ্ছাসেবক দলগুলি হজ মৌসুমে সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের একটি সহায়ক বাহিনী হিসাবে পবিত্র অঞ্চলগুলোতে অ্যাম্বুলিটরি পরিষেবা প্রদানের জন্য বিভিন্ন চিকিৎসা এবং স্বাস্থ্য সুরক্ষা প্রদানে ৩০০ শতাধিক স্বেচ্ছাসেবক (৬৬% পুরুষ – ৩৪% মহিলা স্বেচ্ছাসেবক) থাকবে।এবং করোনাভাইরাস মহামারী সম্পর্কিত হজযাত্রীদের মধ্যে সচেতনতা এবং স্বাস্থ্য সচেতনতায় কাজ করবে।

সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষের সভাপতি ডাঃ জালাল আল ওবাইসি জোর দিয়ে বলেন  যে কর্তৃপক্ষ এই হজ মৌসুমে হজযাত্রীদের সর্বোত্তম অ্যাম্বুলারি পরিষেবা প্রদানের জন্য তাদের পুরো ক্ষমতা এবং প্রচেষ্টার সকল কার্যক্রম অব্যাহত থাকবে I