৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৫
শিরোনাম:

মোহাম্মদপুরে ‘ভাইব্বা ল কিং’ গ্যাংয়ের ৯ কিশোর গ্রেপ্তার

রাজধানীর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা থেকে ‘ভাইব্বা ল কিং’ নামের একটি কিশোর গ্যাং গ্রুপের ৯ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২। আজ মঙ্গলবার দুপুর ১২টার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাবের মুখপাত্র খন্দকার আল মঈন।

তিনি বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই চক্রটিকে গ্রেপ্তার করা হয়। তারা গত দুই বছর ধরে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান, চন্দ্রিমা উদ্যান, নবীনগর, চাঁদ উদ্যান ও নবোদয় হাউজিং এলাকায় ছিনতাই, চুরি ও চাঁদাবাজি করে আসছিল। এই গ্রুপে আরও সদস্য রয়েছে, তাদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

কিশোর এই গ্যাং গ্রুপের নেতা শরীফ ওরফে মোহন (১৮)। অন্যরা হলেন- রুমন (১৮), উদয় (১৯), নয়ন (১৮), শাকিল (১৯) ও জাহিদ (১৮)। এরা ছাড়াও তিন অপ্রাপ্ত বয়স্ক কিশোরকেও গ্রেপ্তার করা হয়েছে।

খন্দকার আল মঈন বলেন, এই গ্রুপের সদস্যরা এক সময় ‘লেবেল হাই গ্যাং’ গ্রুপের সদস্য ছিল। ২০১৬-১৭ সালের দিকে তাদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল হয়। এরপর সেখান থেকে বেরিয়ে শরীফের নেতৃত্বে তারা ‘ভাইব্বা ল কিং’ গ্রুপ তৈরি করে।

মোহাম্মদপুরের বেরিবাঁধ এলাকাটি ছিনতাইকারীদের হটস্পট ঘোষণা করেছে ডিএমপি। এখানে পুলিশের পাশাপাশি র‌্যাবও কাজ করে। এ ব্যাপারে খন্দকার আল মঈন বলেন, ‘ছিনতাইয়ের শিকার মানুষ অভিযোগ করতে চায় না। এজন্য আসামিদের গ্রেপ্তার করতে কিছুটা সমস্যা হয়। তবে আমাদের গোয়েন্দা নজরদারি রয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আমরা ওইসব এলাকার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে তাদের শনাক্ত করেছি। তারা ওইসব এলাকায় প্রায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা আক্রমণ করে ভীতির পরিবেশ সৃষ্টি করে। এসব ফুটেজ আমরা সংগ্রহ করেছি।’

গ্রেপ্তার কিশোরদের বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ নেই। তবে ওই এলাকায় বসবাসকারী মানুষের অভিযোগ রয়েছে অনেক। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।