৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৭
শিরোনাম:

উপাচার্যের পদত্যাগের দাবিতে আজও শাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে

মঙ্গলবার সকাল ৯টার দিকে শাবিপ্রবি ৫টি হলের শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ করছেন। এর আগে গতকাল সোমবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন সংঘর্ষের ঘটনায় আহত শিক্ষার্থীদের চিকিৎসার ব্যয় বহনের ঘোষণা দেয়। এছাড়া এক বিবৃতির মাধ্যমে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাস এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন শাবিপ্রবির শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন। সমস্যা সমাধানে কার্যত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের সঙ্গে তিনিও কথা বলবেন বলে আশ্বাস দেন।

গত রোববার বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট প্রত্যাহার, অব্যবস্থাপনা দূরসহ তিন দফা দাবিতে চলা আন্দোলন থেকে শিক্ষার্থীরা উপাচার্যকে ধাওয়া দিয়ে অবরুদ্ধ করে রাখেন। পরে উপাচার্যকে উদ্ধারে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে আন্দোলনকারীদের। এ সময় গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে শিক্ষার্থীদের আহত করার ঘটনা ঘটে। পরে রাতে আবারও আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। এর ধারাবাহিকতায় আজ‌ মঙ্গলবারও আন্দোলন চলছে।