৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৫৩
শিরোনাম:

বঙ্গবাজারে আগুন: রহস্যময় সেই দুই যুবকের পেছনে ছুটছে গোয়েন্দারা

বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডকে নাশকতা হিসেবেই দেখছে আইনশৃংখলা বাহিনী। এ ঘটনায় রহস্যময় দুই যুবককে খুঁজে বেড়াচ্ছে গোয়েন্দারা।

মোটরসাইকেল আরোহী যে দুই যুবকের ভিডিও ভাইরাল হয়েছে তারাই মার্কেটে অগ্নিসংযোগ করেছে বলে তাদের ধারণা।গোয়েন্দারা বলছে ওই দুই যুবককে গ্রেফতার করতে পারলেই আগুনের প্রকৃত রহস্য বের হবে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উচ্চপর্যায়ের সূত্র যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছে।আইনশৃংখলা বাহিনী বলছে, প্রাথমিকভাবে তারা এ ঘটনার সঙ্গে রাজনৈতিক ব্যক্তিদের সংশ্লিষ্টতা পেয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার রাতে ডিএমপির অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ যুগান্তরকে বলেন, মোটরসাইকেল আরোহী যে দুই যুবকের ভিডিও ভাইরাল হয়েছে, ইতোমধ্যে তাদের চিহ্নিত করেছি। তাদের গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান চলছে। আশা করছি, শিগগিরই তাদের আইনের আওতায় আনতে পারব। এই অগ্নিকাণ্ডের সঙ্গে প্রাথমিকভাবে বিএনপি ও জামায়াতের কিছুটা সংশ্লিষ্টতা পেয়েছি। এটা নিছক দুর্ঘটনা নয়, নাশকতা বলেই প্রাথমিকভাবে মনে হচ্ছে। এখন ওই দুই যুবককে গ্রেফতার করতে পারলেই পুরো বিষয়টি পরিষ্কার হবে।

৪ এপ্রিল সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগে। ভয়াবহ আগুনে বঙ্গবাজার মার্কেট, মহানগর মার্কেট, আদর্শ মার্কেট ও গুলিস্তান মার্কেটের সব দোকান পুড়ে যায়। পাশের এনেক্সকো টাওয়ারসহ আরও কয়েকটিতে ছড়িয়ে পড়েছিল আগুন। ফায়ার সার্ভিসের অর্ধশতাধিক ইউনিটের চেষ্টায় সাড়ে ৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় প্রায় ৫ হাজার ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হয়েছেন।