৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৩
শিরোনাম:

টমি মিয়া’স ইনস্টিটিউটে ওয়ার্ক পারমিট ও অভিবাসন বিষয়ক সেমিনার

টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের উদ্যোগে ইউকে সহ বিশ্বের বিভিন্ন দেশের ওয়ার্ক পারমিট ও অভিবাসন বিষয়ক সেমিনার শুক্রবার ২১জুলাই বিকাল ৪ ঘটিকায় বনানীস্থা নিজ ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে। টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের স্বত্বাধিকারী ও আন্তর্জাতিক শেফ টমি মিয়া এম.বি.ই র সভাপতিত্বে এবং উম্মে সুমাইয়া অন্তরার পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মেহেরিন মাহমুদ সংগীতশিল্পী, মনোয়ারুল ইসলাম সাবেক ডেপুটি ডাইরেক্টর জেনারেল বাংলাদেশ টেলিভিশন, টমি মিয়া’স ইনস্টিটিউটের এম.ডি. মোঃ তাজুল ইসলাম।

টমি মিয়া এম.বি.ই বলেন দীর্ঘ ২২ বছর ধরে আমার প্রতিষ্ঠান অদক্ষ মানবসম্পদকে দক্ষ মানব সম্পদে রূপান্তরিত করেছে এবং এই দক্ষ মানবশক্তি দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইউ.কে সহ বিশ্বের বিভিন্ন দেশে ওয়ার্ক পারমিট এর নিয়ম সহজিকরণ। হওয়ার দক্ষ মানব শক্তির বিকল্প নেই। তিনি আহ্বান করেন, প্রশিক্ষণ নিন, দক্ষ হন, ভিসা ও চাকুরী নিশ্চিত করুন।

এছাড়া ও তিনি বলেন বিশ্বের বিভিন্ন দেশের টমি মিয়ার নামে ফ্রান্স সাইজি গুলোতে টমি মিয়া’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এর ছাত্র-ছাত্রীদের ওয়ার্ক পারমিট নেওয়ার ঘোষণা করেন।

টমি মিয়’স হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের এম.ডি মোহাম্মদ তাজুল ইসলাম তার বক্তব্যে বলেন, আমাদের প্রতিষ্ঠানে হাজার হাজার ছাত্র-ছাত্রীরা বিশ্বের বিভিন্ন দেশে কাজ করছে এবং দেশের বিভিন্ন ৫ স্টার, ৪ স্টার ও ৩ স্টার হোটেলে অত্যন্ত দক্ষতার সাথে কাজ করছে। এবং ওয়ার্ক পারমিট সহজিকরণ হওয়ার খবরটি সারা দেশের মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য টমি মিয়া স্যারকে সাথে নিয়ে সিলেট, মৌলভীবাজার, ঢাকাতে সেমিনারের আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় এছাড়াও উপস্থিত ছিলেন, টমি মিয়াস হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউট এর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সাইফুল ইসলাম, সেফ টিচার আফসার মিলন, কেক ও পেস্ট্রি সেফ রাসেল শেখ, অ্যাসিস্ট্যান্ট সেফ টিচার আব্দুস সালাম প্রমুখ।