২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৮
শিরোনাম:

ভারত আমেরিকাকে কিছু বললে নিজেদের স্বার্থে বলেছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারত আমাদের পরীক্ষিত বন্ধু। ‘৭৫-এ আমরা ক্ষমতা হারিয়েছি, তখন তো ভারত আমাদের ক্ষমতায় বসিয়ে দেয়নি। নির্বাচনের ব্যাপারে ভারত বা কোনো বিদেশি শক্তি কাউকে ক্ষমতায় বসাবে, ক্ষমতাচ্যুত করবে; যারা গণতন্ত্র বিশ্বাস করে, তাদের এমন মন্তব্য করা অশোভন। সূত্র: বাসস

তিনি বলেন, যারা ভারতের হস্তক্ষেপ বলেন তাহলে একাত্তর সালে কী হয়েছিল? ভারত আমাদের সাহায্যে এগিয়ে এসেছিল, তাদের সৈন্যরা রক্ত দিয়েছে, আমাদের শরণার্থীদের আশ্রয় দিয়েছে, অস্ত্র দিয়েছে, ট্রেনিং দিয়েছে, সেটা কি অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপ নয়?

শনিবার রাজধানীর ধানমন্ডির রবীন্দ্র সরোবরে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন। আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রথম আলো জানায়, বাংলাদেশের বিষয়ে যুক্তরাষ্ট্রের কাছে ভারতের বার্তা দেওয়াকে দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ নয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আঞ্চলিক রাজনীতির বিষয়ে এই ভূখণ্ডে ভারত ও আমেরিকার অভিন্ন স্বার্থ রয়েছে। তাই ভারত আমেরিকাকে কিছু বললে তারা তাদের স্বার্থে বলেছেন।

বাসস আরো জানায়, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ভারত নয়, বাংলাদেশের জনগণ আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে।

বিএনপির নেতাকর্মীদের ব্যাপারে দলীয় নেতাকর্মীদের সতর্ক করেন সেতুমন্ত্রী। তিনি বলেন, ডেঙ্গুর চেয়েও ভয়ঙ্কর বিএনপি। তাদের থেকে সাবধান। বাংলাদেশের গণতন্ত্র তাদের কাছে নিরাপদ নয়।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ শুধু কর্মসূচিই পালন করে না। মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে সামনে এগিয়ে আসে। আমাদের বাঁচতে হলে ডেঙ্গুর বিরুদ্ধে লড়াই করতে হবে। শুধু রাজনীতি করলে হবে না। মানুষকে বাঁচানোর রাজনীতি সবার আগে।

তিনি বলেন, আওয়ামী লীগ নয়, বরং বিএনপিই ক্ষমতায় বসার জন্য বিদেশিদের দিকে তাকিয়ে আছে। নিষেধাজ্ঞার জন্য তাকিয়ে থাকতে থাকতে বিএনপির চোখের পানি শুকিয়ে গেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত